Travel

অগ্নিবীণা এক্সপ্রেসের ট্রেনের সময়সূচী ২০২৪, ভাড়ার তালিকা এবং অনলাইন টিকেট

আপনি যদি অগ্নিবীণা এক্সপ্রেসের সময়সূচী টিকিটের মূল্য এবং বিরাটি স্টেশন সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই নিবন্ধ টি আপনার জন্য। অগ্নিবীণা বাংলাদেশের একটি দ্রুতগামী ও বিলাসবহুল ট্রেন। অগ্নিবীণা এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ময়মনসিংহের জামালপুর জেলার তারাকান্দি রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে।অগ্নিবীণা এক্সপ্রেসের যাতায়াত এর ফলে ঢাকা থেকে ময়মনসিংহ রেল যোগাযোগ একটি মাইল ফলক সৃষ্টি করেছে।

তাই প্রতিদিন ঢাকা থেকে ময়মনসিংহ গামী এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যাত্রী ইন্টারনেটে অগ্নিবীণা এক্সপ্রেস সম্পর্কে ব্যাপক সন্ধান করে থাকে। আমরা সেইসব যাত্রীদের সুবিধার্থে আজকে অগ্নিবীণা এক্সপ্রেসের সময়সূচী টিকিটের মূল্য এবং বিরাটি স্টেশন এই নিবন্ধে  আলোচনা করছি।

অগ্নিবীণা এক্সপ্রেস সম্পর্কে

১৯৮৫ সালের ময়মনসিংহের সঙ্গে ঢাকার সংযোগ স্থাপন করে রেলপথ স্থাপিত হয়। এই রেলপথ ১৯৯৪ সালে জামালপুর পর্যন্ত, ১৯৮৯ সালে সরিষাবাড়ী উপজেলার জগন্নাথগঞ্জ পর্যন্ত প্রসারিত হয়। এ সময় এই লাইনের স্টেশন হিসেবে তারা কান্দি রেলওয়ে স্টেশন তৈরি হয়। এবং ২০১২ সালে এই স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশন পর্যন্ত নতুন মিটারগেজ রেলপথ তৈরি করা হলে তারকাকান্দি দিয়ে রেল স্টেশন তৈরি হয়।

অগ্নিবীণা এক্সপ্রেস ১৯৮৭ সাল থেকে এই রোডে নিয়মিত চলাচল করছে।অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের নাম্বার হচ্ছে ৭৩৫/৭৩৬। এটি ঢাকা থেকে ময়মনসিংহের তারাকান্দি পর্যন্ত যাতায়াত করে। ঢাকা থেকে তারাকানদির দ্রুত ২০৮ কিলোমিটার। অগ্নিবীণা এক্সপ্রেস যাত্রা পথে ৭টি স্টেশনের বিরতি দেয়।

আরও পড়ুন  ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ২০২৪, অনলাইন টিকেট ও ভাড়ার তালিকা

অগ্নিবীণা এক্সপ্রেসের ট্রেনের সময়সূচী ২০২৪

অগ্নিবীণা এক্সপ্রেসের অনেক যাত্রী প্রতিদিন ইন্টারনেটে অগ্নিবীণা এক্সপ্রেসের সময়সূচী লিখে অনুসন্ধান করে থাকে। তাই অগ্নিবীণা এক্সপ্রেসের যাত্রীদের সুবিধার্থে আজ আমি অগ্নিবীণা এক্সপ্রেসের সময়সূচী নিচে তুলে ধরলাম। অগ্নিবীণা এক্সপ্রেস প্রতিদিন ঢাকা থেকে সকাল ১১ টায় ময়মনসিংহের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এবং ময়মনসিংহের তারকাদের স্টেশনে পৌঁছায় ৪.৪৫ মিনিটে। এবং ওই দিনে ট্রেনটি ৫ টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং ঢাকায় পৌঁছে রাত এগারোটায়। অগ্নিবীণা এক্সপ্রেস সপ্তাহে সাতদিন চলাচল করে এর মানে অগ্নিবীণা এক্সপ্রেসের কোন অফ ডে নেই।

আরও পড়ুন  ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ২০২৪, অনলাইন টিকেট ও ভাড়ার তালিকা

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন

অগ্নিবীণা এক্সপ্রেস ঢাকা থেকে তারাকান্দি যাবার সময় সাতটি স্টেশনের বিরতিতে। আমি অগ্নিবীণা এক্সপ্রেসের বিরতি স্টেশনগুলোর সময়সূচী আলোচনা করলাম। অগ্নিবীণা এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছে ১১.২৭ মিনিটে। গফরগাঁও রেল স্টেশনে পৌঁছার ১.০৩ মিনিটে, ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে ১.৫০ মিনিটে। এবং ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে যাত্রা শুরু করে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে পৌঁছার ৪.১৮ মিনিটে।

অপরদিকে তারাকান্দি রেলওয়ে স্টেশন থেকে সরিষাবাড়ী রেলস্টেশনে পৌঁছায় ৫.৩০ মিনিটে। ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে পৌঁছে ৭.৫২ মিনিটে। গফরগাঁও রেল স্টেশনে রাত ৮.৫২ মিনিটে। এবং ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন রাত ১০  টা ১৫ মিনিটে। আমি আপনাদের সুবিধার্থে একটি টেবিল সংযুক্ত করলাম।অগ্নিবীণা এক্সপ্রেসের বিরতি স্টেশন।

আরও পড়ুন  চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪, টিকেট মূল্য ও ভাড়ার তালিকা

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

অগ্নিবীণা এক্সপ্রেস বাংলাদেশ একটি বিলাসবহুল এবং দ্রুতগামী ট্রেন হলেও এর টিকিটের মূল্য তেমন ব্যয় বহুল নয়। টিকিটের দাম গুলো তাতে মানের উপর ভিত্তি করে নির্ভর করে। আপনি যদি ভাল মানের টিকিট চান তবে আপনাকে আরো বেশি টাকা দিতে হবে। আপনার স্টেশন থেকে টিকিট কিনতে পারবেন অথবা অনলাইনে টিকিট কিনতে পারবেন নিচের থেকে দাম দেখে আপনার পছন্দের টিকিট কিনে ফেলুন। অগ্নিবীণা এক্সপ্রেসের শোভন , শোভন চেয়ার,  প্রথম সিট,  প্রথম বার্থ,  স্নিগ্ধা,  এসি সিট, সুবিধা আছে ।

  • অগ্নিবীণা এক্সপ্রেসের শোভন চেয়ার এর মূল্য ১৯০ টাকা,
  •  শোভন ১৬০ টাকা,
  • প্রথম শিট ২৫৫ টাকা,
  •  প্রথম বার্থ ৩৮০ টাকা,
  •  স্নিগ্ধা ৩৬৮ টাকা,
  • এবং সর্বশেষ এসি সিট ৩৩৭ টাকা,

উপরোক্ত অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা বাংলাদেশ রেলওয়ের কর্তৃক নির্ধারিত। উপরের আলোচনা থেকে আমরা আশা করছি যে আপনারা অগ্নিবীণা ট্রেন সম্পর্কে সবকিছু জানতে পেরেছেন। এই ওয়েবসাইটে আমরা নিয়মিত ট্রেনের বিস্তারিত লিখি। আপনারা যদি আরো কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে আমাদের নিচের নিবন্ধ গুলো অনুসরন করুন।

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button