Travel

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৪ – ট্রেনের ভাড়া তালিকা এবং অনলাইন টিকিট মূল্য

ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৪! প্রিয় ছাত্রী বৃন্দ, আপনারা যারা ঢাকা থেকে দিনাজপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন, তাদের জন্য সুখবর। আপনারা অনেকেই ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী এবং ট্রেনের অনলাইন টিকিট এর মূল্য বিভিন্নভাবে অনুসন্ধান করছেন? তারা সহজেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের সময়সূচী, ট্রেনের ভাড়ার তালিকা, অনলাইন টিকেট মূল্য সহ সকল তথ্য এখানে পাবেন।

আপনারা যারা ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাদেরকে অবশ্যই ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের ভাড়া, ট্রেনের সময়সূচী এবং ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে স্পষ্ট ধারণা থাকতে হবে। আজকে আমাদের এই পোস্টটিতে ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের সময়সূচী সহ বিস্তারিত আলোচনা করা হবে। তাই আপনি মনোযোগ সহকারে সম্পন্ন পোস্টটি পড়া চালিয়ে যান।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনে ভ্রমণের জন্য ঘরে বসেই অনলাইনের মাধ্যমে টিকিট কাটার ব্যবস্থা চালু করেছে। আপনি যদি ঢাকা থেকে দিনাজপুরের ভ্রমণ করতে চান তাহলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে আপনার স্মার্ট ফোন দিয়ে টিকিট বুকিং করতে পারবেন। আমরা আপনাকে অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কেও ধারণা দিব।

আরও পড়ুন  চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪, টিকেট মূল্য ও ভাড়ার তালিকা

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা থেকে দিনাজপুর রুটে ৪টি ট্রেন চলাচল করে। এই আন্তঃনগর ৪টি ট্রেন হল ১. একতা এক্সপ্রেস ২. দ্রুতযান এক্সপ্রেস ও ৪. পঞ্চগড় এক্সপ্রেস। আমরা এখানে ঢাকা থেকে দিনাজপুর রুটে ট্রেন চলাচলের সময়সূচি অর্থাৎ ঢাকা থেকে কখন ছাড়ে এবং দিনাজপুরে কখন পৌঁছায়। এই সকল তথ্য নিচে টেবিল আকারে সাজিয়েছি। আপনি টেবিলটি থেকে সময়সূচী এবং ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের বন্ধের দিন সম্পর্কেও জানতে পারবেন।

আরও পড়ুন  ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ২০২৪, অনলাইন টিকেট ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

আমরা অনেকেই ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভাড়া জানিনা। ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং দ্রুতযান এক্সপ্রেস এই তিনটি এই রুটে চলাচল করে। আমরা এই তিনটি টেনের ঢাকা টু দিনাজপুর পর্যন্ত ট্রেনের ভাড়ার তালিকা নিচে টেবিল এর মাধ্যমে দিয়েছি। আপনি নিচের টেবিল থেকে আপনি যে ট্রেনটিতে ভ্রমণ করতে চান সেই ট্রেনটির ঢাকা থেকে দিনাজপুর রোডের আপনার আসল অনুযায়ী ভাড়াটি দেখুন। সকল আসনের টিকিটের মূল্য আমরা এখানে দিয়েছি।

আসনের নাম            টিকিটের মূল্য

এসি সিট                      ৯৪০টাকা

আরও পড়ুন  সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, টিকেটের মূল্য এবং বিরতি স্টেশন

এসি বার্থ                      ১৪৯০টাকা

প্রথম বার্থ                    ৬২০টাকা

শোভন                        ৪৯০টাকা

শোভন চেয়ার              ৪৬৫টাকা

প্রথম সিট                    ৭৭৫টাকা

স্নিগ্ধা                           ৯৪০টাকা

এসি সিট                      ৯৪০টাকা

আশা করি ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী অনলাইন টিকেট এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন। আপনার যদি আরো কোন তথ্যের প্রয়োজন হয়, তাহলে আমাদের কমেন্ট করে জানান। আমরা দ্রুত আপনাদেরকে সাহায্য করার চেষ্টা করব। ট্রেন সম্পর্কিত যে কোন তথ্য জানতে মাঝেমধ্যেই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আপনার মূল্যবান সময় দিয়ে সাথে থাকার জন্য ধন্যবাদ।

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

3 Comments

  1. Dhaka টু dinajpur শোভন চেয়ার এক টা টিকেট লাগবে আজ রাতের ট্রেনে এ দ্রুত যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button