Travel

মিতালী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩, অনলাইন টিকিট, ভাড়ার তালিকা ও স্টপ স্টেশন

বাংলাদেশ ভারত রেল যোগাযোগ আরো সুদৃঢ় করার জন্য নতুন একটি এক্সপ্রেস ট্রেন চালু করেছে।মিতালি এক্সপ্রেস ট্রেনটি হলো নতুন সংযুক্ত ট্রেন। এটি বাংলাদেশের ঢাকা থেকে ইন্ডিয়া জলপাইগুড়ি রোড চলাচল করবে। এটি বাংলাদেশের রাজধানী ঢাকা শহর থেকে ছেড়ে বাংলাদেশের উত্তরের জেলা নীলফামারী, ডোমার, চিলাহাটি দিয়ে ইন্ডিয়ার হলদিবাড়ি হয়ে জলপাইগুড়ি পর্যন্ত যাবে। আপনি যদি মিতালী এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মিতালী এক্সপ্রেস  ট্রেনের  সুচনা করেন । এই পথের ট্রেনটির নাম দেয়া হয়েছে মিতালী এক্সপ্রেস। এটি ঢাকা সেনানিবাস স্টেশন থেকে ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলাচল করবে। তবে করো না পরিস্থিতির কারণে এখনই এটি যাত্রী পরিবহন করবে না।করণা পরিস্থিতি স্বাভাবিক হলে এটি সপ্তাহে দুই দিন নিয়মিত চলাচল করবে।

আরও পড়ুন  ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ২০২৪, অনলাইন টিকেট ও ভাড়ার তালিকা

মিতালি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2023

মিতালী এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের দুই  দিন  চলাচল করবে। এটি বাংলাদেশ থেকে সোম ও বৃহস্পতিবার এবং ভারতের জলপাইগুড়ি থেকে ছাড়বে রবি ও বুধবার।ট্রেনটি ভারতে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে দুপুর 12 টা 10 মিনিটে ঢাকা ক্যান্টনমেন্টে পৌঁছাবে রাত 10:30 মিনিটে। অপরদিকে ঢাকা থেকে ছাড়বে রাত 9:50 এ এবং ভারতে পৌঁছাবে সকাল 7:05 একটি দিনের বেলায় 456 আসন নিয়ে এবং রাতের বেলায় 428 নিয়ে চলাচল করবে।

স্থানের নাম চাড়ার সমায় পৌঁছার সমায়
ঢাকা টু জলপাইগুড়ি রাত ৯ টা ৫০ মিনিট সকাল ৭ টা ৫ মিনিট
জলপাইগুড়ি টু ঢাকা দুপুর ১২ টা ১০ মিনিট রাত ১০ ৩০ মিনিট
আরও পড়ুন  ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪, টিকেট মূল্য ও ভাড়ার তালিকা

মিতালি এক্সপ্রেস ট্রেনের মূল্য (ভাড়ার) তালিকাঃ

যেহেতু মিতালী এক্সপ্রেস ট্রেনটি একটি আন্তর্জাতিক রুটে চলাচল করবে তাই এই ট্রেনে ভ্রমণ করতে হলে আপনাকে অবশ্যই মোটা অংকের টাকা পরিশোধ করতে হবে। ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি দূরত্ব 595 কিলোমিটার।এই পথের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে এসি চেয়ার কোচ 2705 টাকা,  এসি সীট 3805 টাকা,  এসিবাথ 4905 টাকা, এর মধ্যে 500 টাকা ভ্রমণকর রয়েছে। চলাচল শুরু হলে ট্রেনটির চিলাহাটি স্টেশন থেকে যাত্রী ওঠানামা করবে এক্ষেত্রে চিলাহাটি থেকে নিউ জলপাইগুড়ি ভাড়া হবে 1235 টাকা। তালিকাটি বাংলাদেশি টাকায় ধরা হয়েছে ।

আরও পড়ুন  রিল্যাক্স পরিবহন বাস টিকিটের মূল্য, সকল জেলার কাউন্টার নাম্বার ও অনলাইন টিকিট
আসনের নাম  টিকেটের দাম
এসি চেয়ার কোচ ২ হাজার ৭০৫ টাকা
এসি সিট ৩ হাজার ৮০৫ টাকা
এসি বার্থ ৪ হাজার ৯০৫ টাকা

*এর মধ্যে 500 টাকা ভ্রমণকর রয়েছে।

*****  চিলাহাটি থেকে নিউ জলপাইগুড়ি ভাড়া হবে 1235 টাকা।

আমরা আমাদের এই ওয়েবসাইটে ট্রেনের আরো অন্যান্য পোস্ট দিয়েছি। আপনারা সেসব পোষ্ট দেখে আরো অনেক ট্রেন সম্পর্কে তথ্য পেতে পারেন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button