Ramadan

রমজানের সময়সূচি 2024 – রমজান মোবারাক ২০২৪ ক্যালেন্ডার, মেসেজ, ছবি এবং শুভেচ্ছা

রমাদান আরবি অর্থ বাংলায় রমজান । রমজান মাস পুরো বিশ্বের মুসলিমদের জন্য রহমত বরকত ও ফযিলতের মাস। এই মাসে মুসলিমদের সর্বশ্রেষ্ঠ কিতাব মহান আল্লাহতালা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা) এর উপর নাজিল করেন। আর এই পবিত্র আল কোরআন পৃথিবীর এমন একটি কিতাব যার মধ্যে একটি ভুল নেই।

রমজান বা রোজা ইসলামের পাঁচটি মৌলিক নীতির মধ্যে একটি। রামাদানে বিশ্বের প্রত্যেক মুসলিমরা সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার থেকে বিরত থাকেন। দীর্ঘ এক মাস রোজা রাখার বিশ্বের মুসলিমগণ ঈদ পালনের মধ্য দিয়ে উদযাপন করে।

আপনি যদি রমজানের ক্যালেন্ডার ,রমজানের মেসেজ ,এবং রমজানের ছবি খোঁজেন। তাহলে আমরা আপনাদের জন্য রমজানের সময়সূচী, সেহরির ও ইফতারের টাইম, রমজানের ছবি, রমজানের মেসেজ, নিচে বিস্তারিত দেয়া হল। দয়া করে দেখে নিবেন।

আরও পড়ুন  রংপুর জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি ২০২৪

রমজানের ক্যালেন্ডার ২০২৪

আপনি যদি রমজান মাসের সময়সূচি ক্যালেন্ডার সম্পর্কে জানতে চান, তাহলে‌ আপনাকে Romjan calendar 2022 নামক একটি অ্যাপ আছে। এই অ্যাপে দেশের সকল জেলার সেহরির ও ইফতারের টাইম দেওয়া আছে। আপনি খুব সহজে দেখে নিতে পারেন। তারপরও আপনাদের সুবিধার জন্যে আমরা নিচে রমজানের ক্যালেন্ডার সংযুক্ত করলাম।

আরও পড়ুন  রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ - Rajshahi Sehri & Iftar Time
রমজানের সময়সূচী
রমজানের সময়সূচী
রমজানের সময়সূচী
রমজানের ক্যালেন্ডার ২০২৪

রমজান মোবারাক ২০২৪ উদযাপন

সমগ্র মুসলমান রামাদানে তাকওয়া সিমাম ও আল্লাহর ইবাদতে মশগুল থাকেন। রামাদানে সূর্য ওঠার আগে সেহেরী খাবার খেয়ে থাকে এবং মাগরিবের আজানের টাইমে ইফতারি খাবারের মাধ্যমে রোজা পালন করে বিশ্বের মুসলিম উম্মাহ। সূর্য ওঠা শুরু থেকে মাগরিবের আজান পর্যন্ত কোন কিছু খাওয়া থেকে বিরত থাকে।

আরও পড়ুন  মুন্সিগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ – Munshiganj Sehri & Iftar Time

রমজান মেসেজ ২০২৪

রমাদানের এসক্লুসিভ মেসেজ আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য সংযুক্ত করেছে। এই ম্ মেসেজ থেকে আপনি আপনাদের বন্ধুবান্ধব আত্মীয় স্বজনকে মেসেজের মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের ওয়েবসাইটে নিচের লিংক দেওয়া আছে এই লিঙ্কে ঢুকে আপনি খুব সহজেই আমাদের মেসেজ গুলো সংগ্রহ করতে পারবেন।

রমজান এর ছবি ২০২৪

রমাদানের নতুন নতুন ছবি ও গ্রাফিক্স আমাদের ওয়েবসাইটে আপনি পেয়ে যাবেন। আপনি চাইলে এই ছবি আপনার ফোনের ওয়ালপেপারে রাখতে পারেন এবং আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন রমজান মাসের শুভেচ্ছা জানাতে পারবেন।

রমজান মোবারক
রমজান মোবারক
রমজান মোবারক
রমজান মোবারক
রমজান মোবারক
রমজান মোবারক

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button