NewsTechnology

ইলন মাক্সের নতুন ফোন এক চার্জেই চলবে ২৮ হাজার বছর

ইলন মাস্কের নতুন ফোন এক চার্জেই ২৮ হাজার বছর চলার বিষয়ে যে কথা বলা হচ্ছে, তা বাস্তবসম্মত নয় এবং বিজ্ঞান এবং প্রযুক্তির বর্তমান বাস্তবতা অনুযায়ী, এমন একটি প্রযুক্তি আজ পর্যন্ত অস্তিত্বে নেই। এই ধরনের বিবৃতি সম্ভবত একটি গুজব, মজা, অতিরঞ্জিত বা কাল্পনিক ধারণা হতে পারে যা বাস্তবিক প্রযুক্তিগত অগ্রগতির সাথে মেলে না।

বর্তমান ব্যাটারি প্রযুক্তি, যেমন লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা স্মার্টফোনস এবং অন্যান্য পোর্টেবল ইলেকট্রনিক ডিভাইসে ব্যবহৃত হয়, সীমিত চার্জ ধারণ ক্ষমতা এবং জীবনকাল রয়েছে। এক চার্জে কয়েক দিন বা সর্বোচ্চ কয়েক সপ্তাহ চলার ক্ষমতা থাকা সম্ভব, কিন্তু বর্তমানে কোনো প্রযুক্তি নেই যা এক চার্জে বছরের পর বছর, তার কম করে হলে ২৮ হাজার বছর পর্যন্ত চলতে পারে।

আরও পড়ুন  "Download" ভিটমেট অ্যাপ ডাউনলোড করবেন যেভাবে - Vidmate App

ইলন মাস্ক তার বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প এবং কোম্পানি যেমন SpaceX, Tesla, Inc., Neuralink, এবং The Boring Company এর মাধ্যমে ব্যাপক প্রভাব ফেলেছেন। তিনি ভবিষ্যতের প্রযুক্তি এবং উদ্ভাবনের দিকে নজর দেন, তবে এক চার্জে ২৮ হাজার বছর চলার মতো কোনো পণ্য তার কোনো প্রকল্পের অংশ নয়।

আরও পড়ুন  ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২৪ - quiz.digitalbangladesh.gov.bd

যে কোনো নতুন প্রযুক্তির খবর বা দাবি পেলে, সেটির সত্যতা যাচাই করা এবং বিজ্ঞান এবং প্রযুক্তির বর্তমান অবস্থার সাথে তুলনা করা গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন  কিভাবে ফ্রিতে নেটফ্লিক্স (Netflix) ব্যবহার করবেন

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button