Travel

ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী ২০২৪, টিকিট মূল্য, ট্রেনের ভাড়া এবং অনলাইন টিকিট

আপনি কি ঢাকা থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী খুঁজছেন? ভাবছেন পরের ট্রেন কখন আসবে? ভাল, আর তাকান না! এই ব্লগ পোস্টে, আমরা আপনাকে ঢাকা থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনার জানার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য সরবরাহ করব। কীভাবে টিকিট কিনবেন এবং আপনার যাত্রায় কী আশা করবেন তাও আমরা আপনাকে বলব৷ তাই সব বিস্তারিত জানার জন্য পড়ুন!

ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন গফরগাঁও রেল স্টেশনে ৮ হাজার যাত্রী যাতায়াত করে। বাংলাদেশ রেলওয়ে যাত্রী সুবিধার জন্য ময়মনসিংহ বিভাগের ৪ টি ট্রেন গফরগাঁও রেল স্টেশনে বিরতি নেয়। এক্ষেত্রে গফরগাঁও উপজেলা মানুষ উপকৃত হয়। বাংলাদেশ রেলওয়ে গফরগাঁও উপজেলার মানুষের জন্য ট্রেনের 178 টি আসন সংখ্যা নির্ধারিত করেছে। এই আসনগুলোর মধ্যে ৭টি ক্যাটাগরিতে টিকিটের ভাড়া নির্ধারিত হয়েছে।

৬টি ট্রেনের মধ্যে সাপ্তাহিক ছুটি আছে তিনটি ট্রেনের। এই তিনটি ট্রেন গফরগাঁও রেল স্টেশনে সাপ্তাহে ১ দিন বন্ধ থাকে। যথাক্রমে ট্রেন গুলোর নাম তিস্তা এক্সপ্রেস (৭০৮),সাপ্তাহিক ছুটির দিন সোমবার, হাওড়া এক্সপ্রেস (৭৭৮) সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার, মোহনগঞ্জ এক্সপ্রেস (৭৯০) সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

আরও পড়ুন  ঢাকা টু নেত্রকোনা ট্রেনের সময়সূচী ২০২৪, টিকিট মূল্য, ভাড়ার তালিকা ও অনলাইন টিকিট
ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিস্তা এক্সপ্রেস(৭০৮) সোমবার ১৭ঃ৫৭ ২০ঃ২৫
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৬) নাই ২০ঃ৫২ ২৩ঃ০০
ব্রহ্মপুত্র এক্সপ্রেস(৭৪৪) নাই ১০ঃ১০ ১২ঃ৪০
যমুনা এক্সপ্রেস(৭৪৬) নাই ০৫ঃ১২ ০৭ঃ৪৫
হাওর এক্সপ্রেস(৭৭৮) বৃহস্পতিবার ১১ঃ২২ ১৩ঃ৫০
 মহানগঞ্জ এক্সপ্রেস(৭৯০) সোমবার ০২ঃ৫২ ০৫ঃ০০
আরও পড়ুন  ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৪ - ট্রেনের ভাড়া তালিকা এবং অনলাইন টিকিট মূল্য

আপনি জেনে হয়তো খুশি হবেন ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে গফরগাঁও রেলওয়ে ষ্টেশন, মেইল এক্সপ্রেস দিয়ে থাকে। এই মেইল এক্সপ্রেস গুলোতে কোন ছুটির দিন নেই। প্রতিনিয়ত ঢাকা থেকে গফরগাঁও মেইল এক্সপ্রেস দিয়ে যাত্রীদের সেবা দিয়ে আসছে। আমরা আপনাদের সুবিধার জন্য মেইল এক্সপ্রেস এর সময়সূচী ও টিকিটের ভাড়া নিচে ছকের মাধ্যমে প্রকাশ করছি।

ঢাকা টু গফরগাঁও ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

টাকা থেকে গফরগাঁও রেল স্টেশন ভাড়া ৭টি ভাগে বিভক্ত করেছে বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়। এদের মধ্যে শোভন , শোভন চেয়ার, প্রথম সিট ,প্রথম বার্থ, স্নিগ্ধ্‌ এসি সিট ও এসি বার্থ। তবে ঢাকা টু গফরগাঁও মেইল এক্সপ্রেস গুলোতে এসি সিট নেই। আমরা আপনার জন্য ঢাকা টু গফরগাঁও রেল স্টেশনের ভাড়ার তালিকা নিচে ছকের মাধ্যমে দিয়ে দিচ্ছি।

আরও পড়ুন  মহানগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪, টিকেট মূল্য ও ভাড়ার তালিকা
আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৮৫ টাকা
শোভন চেয়ার ১০৫ টাকা
প্রথম সিট ১৩৫ টাকা
প্রথম বার্থ ২০৫  টাকা
স্নিগ্ধা ১৯৬ টাকা
এসি সিট ২৩৬ টাকা
এসি বার্থ ৩৫১ টাকা

ঢাকা টু গফরগাঁও রেল স্টেশনের অনলাইন টিকিট বুকিং

আপনি যদি ঢাকা থেকে গফরগাঁও রেল স্টেশনে অনলাইন টিকিট বুকিং করতে চান তাহলে আপনাকে বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইটি টিকিটের মাধ্যমে আপনাদের কাঙ্খিত টিকিটটি বুকিং পারবেন। আপনাদের সুবিধার জন্য আমরা গফরগাঁও টু ঢাকা রেল স্টেশনের টিকিট অনলাইন কিভাবে কাটবেন তার লিঙ্ক নিচে দিয়ে দিচ্ছি চাইলে । আপনি ঢুকে আপনার টিকিট বুকিং করতে পারেন।

আশাকরি ঢাকা টু গফরগাঁও রেলওয়ে স্টেশনের টিকেটের মূল্য, ভাড়া এবং সময়সূচী, তথ্য দিতে পেরে আপনাদের সাহায্য করতে পেরেছি। এ দুটি স্টেশন এর সম্পর্কে আপনার যদি আরো কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন আপনার কমেন্টের উত্তর দিতে আমরা সর্বদা প্রস্তুত। আমাদের সাথে থাকার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ। আসসালামু আলাইকুম।

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button