Travel

ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ২০২৪, অনলাইন টিকেট ও ভাড়ার তালিকা

আপনি কি ঢাকা থেকে সান্তাহার ট্রেন ভ্রমণ করতে চান।তাহলে আমাদের এই নিবন্ধিত পোস্টটি থেকে আপনি জানতে পারবেন ঢাকা থেকে সান্তাহার কতটি ট্রেন রেল পথে চলাচল করে থাকে। এবং এই ট্রেনগুলোর সময়সূচী টিকিটের মূল্য ট্রেন নাম্বার। ঢাকা থেকে সান্তাহার রেল পথের দূরত্ব 250 কিলোমিটার। রেলপথে কয়েকটি ট্রেন ঢাকা থেকে সান্তাহার চলাচল করে থাকে যথা ১, নাম্বার রংপুর এক্সপ্রেস, ২, নাম্বার লালমনি এক্সপ্রেস, ৩, নাম্বার নীলসাগর এক্সপ্রেস, ৪,দ্রুতযান এক্সপ্রেস ৫, একতা এক্সপ্রেস। এই পাঁচটি ট্রেন ঢাকা থেকে সান্তাহার রেল পথে আপনি পেয়ে যাবেন। তাই আপনি চাইলেই পাঁচটি ট্রেনের মধ্যে যেকোনো একটি ট্রেনে ভ্রমণ করতে পারেন।

সান্তাহার থেকে ঢাকা রেলপথের ট্রেনগুলোর অত্যাধুনিক আধুনিক এবং নতুন ট্রেন। যার কারণে যাত্রীগন এই ট্রেনগুলোতে ভ্রমণ করে আরামদায়ক যাত্রা করে থাকেন। বর্তমানে যোগাযোগ পথে দুর্ঘটনার সংখ্যা বেড়ে চলে। তাই মানুষ রেল পথের দিকে ঝুকে যাচ্ছে। বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় আগের চেয়ে এখনকার ট্রেনগুলো আরো আধুনিকভাবে যাত্রীদের কাছে তুলে ধর। তারা চেষ্টা করেছে যাত্রীদের রেলপথে যাত্রা করার জন্য একটি আধুনিক ও আরামদায়ক যাত্রা উপহার দিতে।

অনেকেই আছেন যারা ঢাকা থেকে সান্তাহার ট্রেনগুলোর সময়সূচী, টিকিটের মূল্, অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করবেন সে সম্পর্কে জানতে চান। তাই আমরা আপনাদের কথা মাথায় রেখে আমাদের ওয়েবসাইটটিতে ঢাকা থেকে সান্তাহার যেসকল ট্রেন চলাচল করে থাকে। সে সকল ট্রেনের তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে যুক্ত করব আশা করি আমাদের সাথে থাকবেন।

আরও পড়ুন  সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, টিকেটের মূল্য এবং বিরতি স্টেশন

ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ২০২৪

আপনি যদি ঢাকা থেকে সান্তাহার যেসব ট্রেন চলাচল করে সেই ট্রেনের সময়সূচী না জেনে থাকেন। তাহলে চিন্তার কোন কারণ নেই। নিচে টেবিল এর মাধ্যমে আমরা সান্তাহার থেকে ঢাকাগামী যেসব ট্রেন চলাচল করে সে ট্রেনগুলোর নাম্বার ও সময়সূচী সংযুক্ত কর।

আরও পড়ুন  দেশ ট্রাভেলস সকল কাউন্টার, ফোন নম্বর, অনলাইন টিকিট বুকিং, সময়সূচি, ঠিকানা ও ভাড়া

ট্রেনের নাম                         ট্রেন ছাড়ে          পৌঁছায়     ছুটির দিন

দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)        ২০:০০             ০১:১৫         নাই

একতা এক্সপ্রেস(৭০৫)          ১০:১০               ১৬:০০       নাই

লালমনি এক্সপ্রেস(৭৫১)       ২১:৪৫              ০৩:৩৫       শুক্রবার

নীলসাগর এক্সপ্রেস(৭৬৫)    ০৬:৪০             ১২:১৫        সোমবার

রংপুর এক্সপ্রেস(৭৭১)            ০৯:১০              ১৫:১০       রবিবার

ঢাকা টু সান্তাহার ট্রেনের টিকিটের মূল্য ২০২৪

যেহেতু ঢাকা থেকে সান্তাহার ট্রেনগুলো অত্যাধুনিক বিলাসবহুল এবং আধুনিক। এজন্য আপনারা এই ট্রেনগুলোতে সব রকমের সুবিধা পেয়ে যাবেন। এই ট্রেনগুলোতে আছে ঘুমানোর ব্যবস্থা, খাওয়ার ব্যবস্থ, এসি নন এসি সিটের ব্যবস্থা রয়েছে। এই ট্রেনগুলোর আসন বিন্যাস করে আমরা ট্রেনের মূল্য গুলো নিচে সংযুক্ত করছি।

আরও পড়ুন  পার্ক লাইন ট্রান্সপোর্ট পরিবহন বাস টিকিটের মূল্য, সকল জেলার কাউন্টার নাম্বার ও অনলাইন টিকিট

আসন বিভাগ             টিকিটের দাম

শোভন চেয়ার              ৩৬০টাকা

শোভন                        ৩০০টাকা

 প্রথম সিট                   ৪৮০টাকা

 প্রথম আসন               ৭১৫টাকা

     স্নিগ্ধা                     ৬০০টাকা

   এসি সিট                  ৭১৫টাকা

   এসি বার্থ                 ১০৬৫টাকা

ঢাকা থেকে সান্তাহার ট্রেনের টিকিট অনলাইন টিকিট বুকিং

আপনি যদি ঘরে বসে ট্রেনের টিকিট সংগ্রহ করতে চান তাহলে। আপনাকে অবশ্যই বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে টিকিট কনফার্ম করতে হবে। কনফার্ম করার পর আপনি একটি পিডিএফ ফাইল পেয়ে যাবেন। সেখানে আপনি যে ট্রেনের টিকিট সংগ্রহ করবেন সেটি নাম্বার এবং সময় দেওয়া আছে। এটি মূলত টিকিট হিসেবে গণ্য হবে।

মুশফিক আর ইভান

হ্যালো, আমি মুসফিক আর ইভান। আমি বাংলাদেশের ট্রেন্ডিং টপিক নিয়ে লিখতে পছন্দ করি। মূলত, আমি শিক্ষা, প্রযুক্তি, বিনোদন, স্বাস্থ্য টিপস এবং খেলাধুলা নিয়ে লিখি। আমি ব্লগের বিষয়বস্তু লেখা এবং গবেষণার জন্য সর্বাধিক সময় ব্যয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button